যে কোন প্রান্ত থেকে আপনার লেখা পাঠাতে অথবা প্রশ্ন করতে এখানে ক্লিক করুন

নারীর শিক্ষার বিরুদ্ধে নয়, পর্দার গুরুত্ব দিয়েছেন আল্লামা শফী: শামীম আফজাল

নারীদের শিক্ষার বিরুদ্ধে আল্লামা আহমদ শফীর বক্তব্য নয় বরং পর্দার প্রতি গুরুত্ব দিয়েছেন যা অবশ্যই বাস্তব ও পালনীয় ।

ইসলামী ফাউন্ডেশনের মহা পরিচালক জনাব শামীম মুহাম্মদ আফজাল সাহেব যে বক্তব্য রেখেছেন তা থেকে আপনারা শিক্ষা নিন যারা আজ বিবেকহীন শিক্ষিত মানব আল্লামা আহমদ শফীর বক্তব্যকে ইসলাম বিদ্বেষ বা অসঙ্গত কিংবা সমচিন হয়নি বলে অভিমত পেশ করে যাচ্ছেন । চায় আপনি জাগতিক শিক্ষিত হন বা নামধারী ইসলামী শিক্ষিত হন ।

শামিম আফজাল, আল্লামা আহমদ শফীর বক্তব্যকে ইসলাম সম্মত ও পালনীয় হিসেবে আখ্যা দিয়েছেন ।
তিনি বলেছেন কুরআন হচ্ছে মানব জাতির সকল সমস্যার সমাধান । কুরআনে রয়েছে সকল শিক্ষার সঠিক ব্যবস্থাপনা । ডাক্তার ইন্জিনিয়ার সহ বিজ্ঞান চর্চা সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে কুরআনে ।

আল্লামা আহমদ শফী নারী শিক্ষার বিরুদ্ধে বলেননি বরং বর্তমান নারী শিক্ষার পদ্ধতি নিয়ে কথা বলেছেন ।
অর্থাৎ মুসলিম সাবালক নারী পুরুষ তাদের উপর অর্পিত ফরজ বিধান পর্দার প্রতি পুর্ণ লক্ষ্য রেখে জাগতিক শিক্ষা অর্জন করা প্রয়োজন । মুলত তিনি এটাই বলেছেন,নারী যেন পর্দানশীন হয়ে শিক্ষা গ্রহণ করতে পারে সেজন্য পৃথক শিক্ষালয়ের সুব্যবস্থা করা হোক ।

শামীম আফজাল বলেন,
আমি মনে করি আমাদের দেশে এটা সম্ভব নারী পুরুষের জাগতিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো পৃথক রেখে শিক্ষাদানের সুব্যবস্থা করা।

অনেক জায়গায় নারী হাইস্কুল-কলেজ-ভার্সিটি ইতিমধ্যে বিদ্যমান আছে । নারী সউচ্চ্য শিক্ষা অর্জন করুক বাধা নেই কিন্তু মুসলিম হিসেবে পর্দা পালন করতে হবে ।
সুতারাং বিগত দিনে আল্লামা আহমদ শফীর বক্তব্য মিডিয়াতে যেভাবে প্রচার করা হয়েছে তা ভুল উনার সম্পুর্ন বক্তব্য প্রচার করা হলে এতো বিভ্রান্ত হত না ।