যে কোন প্রান্ত থেকে আপনার লেখা পাঠাতে অথবা প্রশ্ন করতে এখানে ক্লিক করুন

কিভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট পারমানেন্টলি ডিলিট করবেন

আসসালামু আলাইকুম।
সবাই কেমন আছেন? আশা করি আলহামদুলিল্লাহ সবাই ভালোই আছেন।

আজকে আমি আপনাদের সাথে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় বিয়ে আলোচনা করবো।
আপনারা যারা ফেইসবুক একাউন্ট ব্যবহার করেন তারা অনেক সময় এমন কিছু সমস্যার সম্মুখিন হন যার কারনে আপনার ফেইসবুক একাউন্টটি একবারে বন্ধ করে দিতে চান । কিন্তু অনেকেই হয়তো বন্ধ করার নিয়মটা জানেন না । যারা ফেইসবুক একাউন্ট আজীবনের জন্য বন্ধ করে দিতে চান তাদের জন্য আজকের এই পোষ্ট । চলুন তাহলে দেখি কিভাবে ডিলিট করবেন আপনার ফেইসবুক একাউন্ট।

  1. আপনি যদি চান আপনার ফেইসবুক একাউন্ট এর তথ্য সমুহ আপনার পিসিতে সংরক্ষন করে তারপর ডিলিট করবেন । প্রথমে আপনি ফেইসবুক একাউন্ট এ প্রবেশ করুন । তারপর Settings => Account Settings => General ট্যাব এ যান। নিচের দিকে দেখুন Download Your Information এর লিংক আছে । এতে ক্লিক করে পাসওয়ার্ড চাইলে দিয়ে ডাউনলোড করে নিন।

 

  1. আর আপনি যদি চান একাউন্টটি একবারে ডিলিট না করে কিছু দিনের জন্য Deactivate করে রাখবেন । তাও করতে পারেন । Deactivate করতে Settings => Account Settings => Security ট্যাব এ যান। নিচের দিকে দেখুন Deactivate Account এর লিংক আছে । এতে ক্লিক করে পাসওয়ার্ড চাইলে দিয়ে কনফার্ম বাটনে ক্লিক দিন । আপনি এই একাউন্টে পরবর্তী সময় আইডি এবং পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করলেই একটিভ হয়ে যাবে । ডিএকটিভ রাখতে একাউন্টে প্রবেশ করা থেকে বিরত থাকুন।

 

  1. এবার আসুন দেখি আজীবনের জন্য একাউন্ট ডিলিট করতে কি করব । প্রথমে এই লিংকে ক্লিক করুন। যে একাউন্ট ডিলিট করতে চান সেই একাউন্ট এর আইডি পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করুন। আর প্রবেশ করা থাকলে তো আর লাগবে না। নিচের ছবি দেখুন এমন একটা পেইজ আসবে।

এখানে আপনি Delete Account বাটনে ক্লিক করুন। দেখুন নিচের ছবির মত একটা উইন্ডো ওপেন হবে।

এবার আপনি আপনার ফেইসবুক এর পাসওয়ার্ড দিয়ে Continue বাটনে ক্লিক করুন । আপনার একাউন্ট সম্পূর্ণভাবে ডিলিট হবে ১৪ দিন পর । এই কাজগুলো করার পর থেকে পরবর্তী ১৪ দিন আপনি আপনার একাউন্টে প্রবেশ করবেন না । যদি প্রবেশ করেন তাহলে আবার উপরের কাজগুলো পূনরায় করতে হবে এবং আবারও ১৪ দিন অপেক্ষা করতে হবে । ফেইসবুক কর্তৃপক্ষ আপনাকে ১৪ দিন সময় দেয় এই জন্য যে যদি আপনি ফিরে আসতে চান তাহলে যাতে ফিরে আসতে পারেন । ১৪ দিন পর আপনি আর চাইলেও ঐ একাউন্টে প্রবেশ করতে পারবেন না ।

সবাই ভাল থাকবেন আর আমার জন্য দোয়া করবেন । আল্লাহ হাফেজ ।